alo
ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ১১ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ

নির্বাচনের জন্য বাতিল গ্রীষ্মকালীন ছুটি

প্রকাশিত: ২০ জুলাই, ২০২৩, ০৪:১৫ এএম

নির্বাচনের জন্য বাতিল গ্রীষ্মকালীন ছুটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: আগামী জাতীয় নির্বাচনের জন্য মাধ্যমিক পর্যায়ের স্কুলের গ্রীষ্মকালীন ছুটি এবার থাকছে না। নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে এই ছুটি শীতের ছুটির সঙ্গে সমন্বয় করা হবে।

বুধবার (১৯ জুলাই) বিকেলে বেসরকারি শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে এই ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সভা সূত্রে এই তথ্য জানা গেছে।

সভায় শিক্ষামন্ত্রী বলেন, ৩০ নভেম্বরের মধ্যে নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠদান ও মূল্যায়ন শেষ করতে হবে। কেননা এবার নির্বাচন রয়েছে। এজন্য গ্রীষ্মকালীন যে ছুটি সেটা শীতের ছুটির সঙ্গে সমন্বয় করা হবে। 

শিক্ষাপঞ্জি অনুযায়ী, ২০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি ছিল। সেটি এখন আর হচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা নবম দিনের মতো আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের জানান, আগামী নির্বাচনের আগে জাতীয়করণের সুযোগ নেই। যদিও এ ব্যাপারে ভাবতে একটি কমিটি করে দেবেন বলে জানিয়েছেন মন্ত্রী।

বুধবার (১৯ জুলাই) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেন, নির্বাচনের আগে অনেকেই বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করে থাকে। এই সরকারের সময়ে শিক্ষকদের কোনো দাবি আদায়ে আন্দোলন করতে হয় না। আমরা দুটি কমিটি করে দেব, তারা এসব বিষয় নিয়ে গবেষণা করবে।

নিউজনাউ/এমএইচ/২০২৩
 

X